নতুন নির্বাচন চায় বিএনপি

প্রকাশঃ আগস্ট ৩, ২০১৫ সময়ঃ ৯:৩৮ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:২২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

নির্বাচনগত বছরের ৫ জানুয়ারির নির্বাচনকে অস্বাভাবিক উল্লেখ করেছে বিএনপি। সেই সাথে দেশে কোনো মধ্যবর্তী নির্বাচন নয় বরং নতুন একটি জাতীয় নির্বাচনের দাবি করেছে বিএনপি।

বিএনপির মতে, মধ্যবর্তী নির্বাচনের প্রশ্ন তখনই আসে, যখন একটি নির্বাচিত সরকার তার জনপ্রিয়তা যাচাইয়ের জন্য অথবা কোনো সমস্যায় পড়লে তা থেকে উত্তরণের জন্য আগে-ভাগে একটি নির্বাচন দেয়। কিন্তু ২০১৪ সালের ৫ জানুয়ারি দেশে যে নির্বাচন হয়েছে, তা স্বাভাবিক নির্বাচন ছিল না। সে জন্য কোনো মধ্যবর্তী নয়, নতুন নির্বাচনের দাবি দলটির।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে রবিবার বিকেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে দলের অবস্থান পরিষ্কার করেন দলটির মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন।

আগামী নির্বাচনে না গেলে বিএনপি বিলুপ্ত হয়ে যাবে, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় বিএনপির মুখপাত্র বলেন, ‘বিএনপির প্রতি সৈয়দ আশরাফের এমন সহানুভূতির জন্য ধন্যবাদ জানাই। তবে তাকে জানিয়ে রাখি, বিএনপির ধ্বংস বা বিলুপ্ত হওয়ার কোনো কারণ নেই। কারণ এ দলের নেতাকর্মীরা জিয়াউর রহমানের আদর্শে জেগে থাকবে।’
তিনি আরও যোগ করেন, ‘বিএনপি শুধু বেঁচেই থাকবে না, স্বপ্নপূরণের জন্য জেগেও থাকবে।’জনগণের সমর্থন নিয়ে বিএনপি ভবিষ্যতে ক্ষমতায় আসবে সে আশাবাদও ব্যক্ত করেন বিএনপির এই মুখপাত্র। একই সঙ্গে তিনি প্রত্যাশা করেন, সরকার বিএনপির নিরপেক্ষ সরকারের দাবি মেনে নেবে।

বেসরকারি উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানে ভ্যাট আরোপের প্রতিবাদ পুনর্ব্যক্ত করে আসাদুজ্জামান রিপন বলেন, ‘এর মাধ্যমে সরকার শিক্ষা নিয়ে বৈষম্য করছে। কিন্তু বিএনপি বিশ্বাস করে শিক্ষা কোনো পণ্য নয়।’

তিনি বলেন, ‘বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে বাণিজ্যিক মনোবৃত্তি লক্ষ্য করা যাচ্ছে। কিন্তু বিএনপি শিক্ষার বাণিজ্যকীকরণ সমর্থন করে না। এ খাতে ব্যক্তিগত লাভের প্রশ্ন না এলে ভ্যাটের প্রশ্ন আসতে পারে না।’ উদ্যোক্তারা যেন শিক্ষাকে বাণিজ্যিকভাবে উৎসাহ না করে সে আহ্বান জানান তিনি।

 

প্রতিক্ষণ/এডি/তাফসির

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G